এবার পর্যটন খাতের ব্যবসায় প্রবেশ করছে দেশে ই-কমার্স জায়ান্টে পরিণত হওয়া ইভ্যালি। দেশের অন্যতম অনলাইন ট্রাভেল এজেন্সি ফ্লাইট এক্সপার্টকে অধিগ্রহণ করছে কোম্পানিটি । সারা বিশ্বে কার্যক্রম পরিচালনা করা ফ্লাইট এক্সপার্টে দেশীয় ও আন্তর্জাতিক বাজারে ৫০০ এর বেশি এয়ারলাইন্স এবং সাড়ে ৯ লাখ হোটেল-রিসোর্ট যুক্ত রয়েছে। প্রতিষ্ঠানটির অর্ধশতাধিক কর্মী রয়েছে দেশে ঢাকা ও চট্টগ্রামের অফিসে।

বিষয়টি দায়িত্বশীল ও নির্ভরযোগ্য মাধ্যম থেকে জানা যায় উভয় প্রতিষ্ঠান এই অধিগ্রহণ নিয়ে একাধিক বৈঠক করেছে এবং এটি চূড়ান্ত পর্যায়ে রয়েছে। তবে ইভ্যালির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেলের কাছে এই অধিগ্রহণ সম্পর্কে জানতে চাইলে কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি। ফ্লাইট এক্সপার্টের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক সালমান বিন রশিদ শাহ সাইম এ অধিগ্রহণ বিষয়ে সরাসরি কোনো মন্তব্য না করলেও এই বিবৃতিতে বলেন, ইভ্যালি মার্কেট লিডার। আর ওটিএতে ফ্লাইট এক্সপার্টও সুনামের সঙ্গে কাজ করে আসছে। ইভ্যালির সঙ্গে যাওয়া কোনো প্রতিষ্ঠানের জন্য দারুণ কিছু।

জানা গেছে ইভ্যালি ফ্লাইট এক্সপার্টকে পুরোপুরি অধিগ্রহণ করলেও প্রতিষ্ঠানটিকে স্বতন্ত্রভাবে পরিচালনা করা হবে। বর্তমান কোনো কর্মীকে ছাঁটাইয়ের পরিকল্পনাও নেই ইভ্যালির বরং এর কলেবর আরও বাড়বে বলেই বলছেন সংশ্লিষ্ট দায়িত্বশীলরা।

২০১৮ সালের ১৬ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরুহয় ইভ্যালির । মাত্র  দুই বছরের মধ্যেই ৪০ লক্ষাধিক গ্রাহক এবং ২০ হাজারের বেশি বৃহৎ, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের নিজেদের প্ল্যাটফর্মে আনতে সক্ষম হয় প্রতিষ্ঠানটি।এছাড়া অনলাইন ব্যবসা খাতে নতুন নতুন বিভিন্ন উদ্যোগ নিয়ে আসছে ইভ্যালি। ইফুডের পর ইজবস ও ইহেলথ নিয়ে বেশ জোরেশোরেই এগুচ্ছে তারা।

ইভ্যালিকে ২০২০ সালে এশিয়া ওয়ান সাময়িকীর বাংলাদেশে দ্রুত বর্ধনশীল প্রতিষ্ঠান হিসেবে সম্মাননা দেওয়া হয়। ইভ্যালিকে ২০২০ সালে এশিয়া ওয়ান সাময়িকীর বাংলাদেশে দ্রুত বর্ধনশীল প্রতিষ্ঠান হিসেবে সম্মাননা দেওয়া হয় । এছাড়াও ই-ক্যাব কর্তৃক করোনাকালীন সময়ে অনবদ্য অবদানের জন্য ই-কমার্স মুভার্স অ্যাওয়ার্ড পায় তারা। ই-ক্যাব হতে দেশের সেরা ই-কমার্সের সম্মাননা পেয়েছে দেশীয় এ ই-কমার্স প্রতিষ্ঠানটি 

ইভ্যালির এই অধিগ্রহণে নতুন আলোচনা প্রতিষ্ঠার মাত্র দুই বছরের কিছু বেশি সময়ের মধ্যে আর কোন কোন খাতে পা রাখতে চায় তারা।  ধারণা করা হচ্ছিলো চমকপ্রদ ব্র্যান্ডিং ও মার্কেটিং এর মাধ্যমে নিজেদের কলেবর বড় করছে ইভ্যালি। আর ইভ্যালিতে দেশি-বিদেশি বিনিয়োগ অর্জন করা এর অন্যতম বড় উদ্দেশ্য ছিল।অথচ  বিনিয়োগের অপেক্ষায় থাকা সেই ইভ্যালিই এখন আরেকটি প্রতিষ্ঠান অধিগ্রহণ করতে যাচ্ছে।