ভারতের সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত অক্সফোর্ড ও অ্যাস্ট্রাজেনেকার করোনার টিকা দেশে আনছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস। ২১ থেকে ২৫ জানুয়ারির মধ্যে দেশে করোনাভাইরাসের টিকার প্রথম চালানটি আসবে বলে জানায় প্রতিষ্ঠানটি 

বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নাজমুল হাসান পাপন এক জাতীয় পত্রিকাকে  এ কথা জানান। প্রথম চালানে ৫০ লাখ টিকা দেশে আসতে পারে বলে জানান তিনি । এরপর প্রতি মাসে ৫০ লাখ করে টিকা দেশে আসবে।

গত নভেম্বরের প্রথম সপ্তাহে ভারতের টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউটের সঙ্গে বাংলাদেশ সরকার ও বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ত্রিপক্ষীয় চুক্তি হয়। সেরামের কাছ থেকে টিকা এনে বাংলাদেশ সরকারের হাতে তুলে দেবে বেক্সিমকো।

সোমবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক প্রেস ব্রিফিংএ টিকা–সংক্রান্ত তথ্য তুলে ধরা হতে পারেন বলে মনে করা হচ্ছে।ভারত থেকে ঠিক কখন, কীভাবে এবং কী পরিমাণে  করোনার টিকা  বাংলাদেশ এ আসবে সে ব্যাপারে শুক্রবার পর্যন্ত সরকারি পর্যায়ে নিশ্চিত তথ্য পাওয়া যায়নি। এর মধ্যেই গতকাল রোববার টিকার প্রথম চালান আসার কথা জানা গেল।

ইতিমধ্যে করোনার টিকা পরিবহনের জন্য সাতটি গাড়ি আমদানি করা হয়েছে বলে জানিয়েছেন নাজমুল হাসান করোনা টিকা সংরক্ষণের জন্য ঢাকায় একটি কেন্দ্রীয় গুদাম তৈরি করা হয়েছে।