ব্যাপক ভিড়ের কারণে সামাজিক দূরত্ব বজায় রাখতে না পারায় কাতার এয়ারওয়েজ তাদের ঢাকা অফিস সাময়িক সময়ের জন্য বন্ধ রেখেছে। টিকিটের জন্য ব্যাপক যাত্রীসমাগম হওয়ায় এরকম সিদ্ধান্ত নিতে হয়েছে প্রতিষ্ঠানটির।

বুধবার (১৭ মে) সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে কাতার এয়ারওয়েজ। একইসাথে  যাত্রীদের অনলাইনে এবং ইমেইলের মাধ্যমে টিকেট বুকিং এর জন্য অনুরোধ জানিয়েছে বিমান সংস্থাটি।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিপুল সংখ্যক যাত্রী ফ্লাইট বুকিং দিয়েছিলেন গত তিন মাসে। তাদের অনেকেই টিকিটের সংগ্রহের জন্য এখন অফিসে ভিড় করছেন

 

এতে করে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছে না। তাই যাত্রী কর্মীদের নিরাপত্তা নিশ্চিতের জন্য স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বিবেচনায় নিয়ে সাময়িক সময়ের জন্য অফিস বন্ধ করা হয়েছে।

আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় গত ১৬ জুন থেকে ঢাকা থেকে দোহা রুটে ফ্লাইট পরিচালনা শুরু করে বিমান সংস্থাটি।

বাংলাদেশ করোনা সংক্রমণের উচ্চ ঝুঁকিতে থাকার কারণে শুধু কাতারে প্রবেশ করতে পারবে না বাংলাদেশীরা। তবে ইউরোপ আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন দেশে যেতে দোহা বিমানবন্দরকে ট্রানজিট হিসেবে ব্যবহার করতে পারবে তারা অন্যান্য রুটে নিয়মিত ফ্লাইট বন্ধ থাকায় ইউরোপ আমেরিকাগামী যাত্রীদের ব্যাপক চাহিদা সামলাতে হচ্ছে কাতার এয়ারওয়েজকে