বিদেশ থেকে আসা যাত্রীদের সরকার-নির্ধারিত হোটেলে তিনদিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে বলে জানিয়েছে কানাডা সরকার। করোনা প্রতিরোধে কঠোর পদক্ষেপের অংশ হিসেবে টিকাদানের পাশাপাশি আগামী সোমবার থেকে এ নিয়ম কার্যকর হতে যাচ্ছে।

এ লক্ষ্যে দেশটির ফেডারেল সরকার  বিমানবন্দর সংলগ্ন এলাকায় ১১টি হোটেল নির্দিষ্ট করে দিয়েছে। করোনার তৃতীয় ঢেউ এবং নতুন ভ্যারিয়েন্ট ঠেকাতে সেদেশের সরকার এমন পদক্ষেপ নিয়েছে।

আন্তর্জাতিক ফ্লাইট উঠানামার জন্য বর্তমানে টরন্টো, মন্ট্রিয়ল, ভ্যাঙ্কুভার এবং ক্যালগেরি-এই চারটি বিমানবন্দরকে  নির্ধারণ করা হয়েছে। বিদেশফেরত যাত্রীদের নির্ধারিত হোটেলগুলোর সবকটিই বিমানবন্দর সংলগ্ন।

বিদেশফেরত যাত্রীদের বাধ্যতামূলকভাবে অবস্থানের জন্য সরকার নির্ধারিত হোটেলগুলো হচ্ছে- টরন্টোয় হোটেল পিয়ারসন এয়ারপোর্ট, ফোর পয়েন্টস শেরাটন, হলিডে ইন এবং শেরাটন গেটওয়ে, মন্ট্রিয়লে- মন্ট্রিয়ল এয়ারপোর্ট, ক্রাউন প্লাজা মন্ট্রিয়ল এয়ারপোর্ট, হলি ডে ইন এক্সপ্রেস এবং মন্ট্রিয়ল এয়ারপোর্ট ম্যারিয়ট ইন- টার্মিনাল, ক্যালগেরির এক্লেইম হোটেল এবং ম্যারিয়ট ক্যালগেরি এয়ারপোর্ট, ভ্যাঙ্কুভারের ওয়েস্টিন ওয়াল সেন্টার।