বিশেষ ফ্লাইটে করে ইতালিতে যাওয়া আরও ২০ জন বাংলাদেশীদের শরীরে নতুন করে মিলেছে করোনার অস্তিত্ব। বাধ্যতামূলক কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা করা হয়েছে তাদের

ইতালির প্রথম সারির জাতীয় দৈনিকগুলোতে বাংলাদেশ নিয়ে খবর প্রকাশ করেছে, দেশ থেকে করোনায় আক্রান্ত হয়ে ফিরে আসছেন একের পর এক প্রবাসী বাংলাদেশী। পুলিশের কাছে বিষয়টি  স্বীকারও করছেন তারা।

মঙ্গলবার (৩০ জুন) রাজধানী রোমের বাইরে নতুন করে আরও ২০ বাংলাদেশীর শরীরে মিলেছে করোনাভাইরাসের অস্তিত্ব। এছাড়াও, আক্রান্তদের মধ্যে তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, আগামী এবং জুলাই বিমানের আরও দুটি বিশেষ ফ্লাইট রোমে পৌঁছানের কথা রয়েছে। তবে, বাংলাদেশীদের কারণে দেশটিতে নতুন করে ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ায় অনিশ্চয়তা দেখা দিয়েছে ফ্লাইট দুটি নিয়ে।

স্থানীয় সংবাদ মাধ্যমগুলো বলছে, একের পর এক বাংলাদেশীর শরীরে ভাইরাস শনাক্ত হওয়ায় আতঙ্কিত  ইতালীয় নাগরিকরা। তবে, আক্রান্তরা যত্রতত্র ঘুরে বেড়াচ্ছেন- এমন খবর সঠিক নাকচ করেছে প্রবাসী বাংলাদেশীরা।

ইতালি প্রবাসী বাংলাদেশীরা জানান, তথ্য গোপন করা কোনোভাবেই ঠিক হয়নি, যারা এসেছে এবং যারা আসছে তারা যেন অবশ্যই হোম কোয়ারেন্টাইনে থাকেন।