ভ্রমণ পিপাসুদের জন্য সুসংবাদ দিলো মিশর সরকার। সব পর্যটন স্থানের জন্য ভিসা ফি স্থগিত করা হয়েছে সেখানে। দর্শনার্থীদের মিসর ভ্রমণে উৎসাহ দিতেই ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে সেদেশের সরকার। বছরের অক্টোবর পর্যন্ত এই সুবিধা পাওয়া যাবে।

আগামী সপ্তাহ থেকে মিশরে আবারও বেড়াতে পারবেন সবাই। জানা গেছে, মিশরের সাগর উপকূলের তিন শহর শারম এল-শেখ, মারসা মাতরোহ হারগাদা ভ্রমণে ভিসা ফি দিতে হবে না।

মিশর সরকার ইতোমধ্যে ২৬০টিরও বেশি রিসোর্ট হোটেলকে স্বাস্থ্য নিরাপত্তা সনদ দিয়েছে। তবে কোনও রিসোর্টে পার্টি কিংবা বিয়ের অনুষ্ঠান, বিনোদনমূলক কার্যক্রম, উন্মুক্ত বুফে শিশা পরিবেশন নিষিদ্ধ।

এছাড়া প্রতিটি রিসোর্ট হোটেলে চিকিৎসক রাখা বাধ্যতামূলক। রিসোর্টে ঢোকার আগে কর্মীদের করোনাভাইরাস পরীক্ষা করা হবে। অতিথিদের অনলাইনে নিবন্ধন করতে হবে। মিশরে পর্যটকদের কেউ করোনাভাইরাসে সংক্রমিত হলে কিংবা উপসর্গ দেখা দিলে সুরক্ষায় ছোট আকারের ভবন কিংবা হোটেলের একটি তলা কোয়ারেন্টিন কেন্দ্র হিসেবে রাখা হবে।

এদিকে মিশরের বেসামরিক বিমান চলাচল মন্ত্রী মোহাম্মেদ মানার ঘোষণা দিয়েছেন, আগামী জুলাই থেকে দেশটিতে আন্তর্জাতিক ফ্লাইট আবারও চালু করা হবে।

 

সূত্রঃ ইজিপ্টিয়ান স্ট্রিটস