বিশ্বের সকল দেশের নাগরিকদের জন্য মাল্টিপল এন্ট্রি ট্যুরিস্ট ভিসা চালু করতে যাচ্ছে আরব আমিরাত।এক টুইট বার্তায় এ তথ্য জানিয়েছেন আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রাশেদ আল মাকতুম।

তারা জানিয়েছেন, এক বৈঠকে বিষয়টি অনুমোদিত হয়েছে। এই নতুন ভিসা প্রদান পদ্ধতি সম্প্রতি ঘোষিত ধারাবাহিক পুনর্গঠনের অংশ যা আরব আমিরাতের অর্থনীতি আরও একধাপ এগিয়ে যাবে।ফলে বিনিয়োগকারী, উদ্যোক্তা এবং বিভিন্ন ফ্যাকাল্টির বিশেষজ্ঞ এবং আমিরাতে বসবাসকারী পরিবারগুলোর জন্য স্বস্তি বয়ে আনবে।

সংযুক্ত আরব আমিরাতে বসবাসকারী পরিবারের সদস্যদের যারা তাদের প্রিয়জনদের কাছে বারবার আসতে চান মাল্টিপল ট্যুরিস্ট ভিসা কার্যকর হলে তাদেরকে উৎসাহিত করবে। এতে ট্যুরিস্ট ভিসার ব্যয়ও কমে আসবে।এছাড়া বিজনেস ট্রাভেলরদের ব্যবসায়িক কাজে স্বল্প নোটিশে ইউএইতে আসতে চান তারা যখন-তখন পাসপোর্ট হাতে নিয়ে সহজে টিকিট কেটে দেশটিতে চলে আসতে পারবেন।

ভিসা আইনে সম্প্রতি একের পর এক সংস্কার আনছে আরব আমিরাত।সিটিজেনশিপ ভিসা, রিমোট ওয়ার্ক ভিসা, দশ বছর মেয়াদি গোল্ডেন ভিসা এসব যুগান্তকারী পরিবর্তনের অংশ বলে মনে করছেন আমিরাতে বসবাসরত প্রবাসীরা।